BGB Civil Job Circular 2021 | বিজিবি বেসামরিক পদে নিয়োগ ২০২১

 

 

BGB Job Circular 2021 বা বিজিবি নিয়োগ ২০২১ সার্কুলার প্রকাশ হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তে অসামরিক পদে নিয়োগ প্রদানের লক্ষে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। BD BGB Job circular 2021 বা বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2021 দৈনিক যুগান্তর পত্রিকায় বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছে। 

Border Guard Bangladesh BGB Civil Job Circular 2021

BGB Job Circular 2021 Civil বা বিজিবি অসামরিক পদে নিয়োগ ২০২১ এর বিস্তারিত সকল তথ্য এখানে দেয়া হল। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তে অসামরিক পদ সমুহে ভর্তি হতে ইচ্ছুক প্রার্থীদেরকে BGB Job Circular 2021 এর নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুয়ায়ি আবেদন করার জন্য আহবান করা হয়েছে।

Border guard bangladesh (bgb) job circular 2021 বা বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২১ এ আবেদন করতে আগ্রহী প্রার্থীদের মধ্যে পুরুষ প্রার্থীদের উচ্চতা ১.৫২৪ মিটার (৫' - ০'') আর মহিলা প্রার্থীদের জন্য ন্যূন উচ্চতা হতে হবে ১.৪২২ মিটার (৪' - ৮'')

Border guard bangladesh job circular 2021 এর আবেদন কারি পুরুষ প্রার্থীদের ওজন হতে হবে ৪৮.৬৩ কেজি আর মহিলা প্রার্থীদের ওজন হতে হবে ৩৬.৩৬ কেজি। তবে বিজিবি বেসামরিক পদে নিয়োগ ২০২১ এর আবেদনকারি পুরুষ ও মহিলা প্রার্থীদের বয়স ও উচ্চতার ভিত্তিতে ওজন কম বেশি হতে পারে।

Bgb job circular 2021 বা বিজিবি নিয়োগ ২০২১ সার্কুলার  এ আবেদন কারি পুরুষ প্রার্থীদের বুকের মাপ হতে হবে ৮১.২৮ - ৮৬.৩৬ সেঃমিঃ (৩২'' - ৩৪'') আর মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৭৬.২০ - ৮১.২৮ সেঃমিঃ (৩০'' - ৩২'') । 

বিজিবি বিজ্ঞপ্তি 2021 বা BGB Circular 2021 এ বিবাহিত এবং অবিবাহিত সকল প্রার্থীগণ আবেদন করতে পারবেন। অবিবাহিত প্রার্থীদের ০১.০৬.২০২১ তারিখে বয়স ১৮-৩০ বছর হতে হবে আর বিবাহিত পুরুষদের ক্ষেত্রে বিবাহকালিন বয়স ২৫ বছর ও মহিলাদের ক্ষেত্রে ১৯ বছর হতে হবে।

BGB job circular 2021 Bangladesh (বিজিবি নিয়োগ ২০২১ সার্কুলার সিভিল) এর আবেদন শুরু হবে ১৬ জানুয়ারি ২০২১ আর আবেদন করার শেষ তারিখ ২২ জানুয়ারি ২০২১ রাত ১২.০০ টা

Border Guard Bangladesh jobs circular 2021 এর বিষয়ে আরো কিছু জানার থাকলে নিচে থেকে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখে নিন। BD Bgb job circular 2021 এর নিয়োগ বিজ্ঞপ্তি টি নিচে দেয়া হল।

Bangladesh BGB Civil Job Circular 2021

BGB Civil New Job Circular 2021 বা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হয়েছে। বিজিবি সিভিল পদে নিয়োগ প্রদানের লক্ষে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজিবি নিয়োগ ২০২১ সার্কুলার টি বিজিবি এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

BGB civil new job circular 2021 বা বিজিবি সিভিল সার্কুলার এ আবেদন করা যাবে ১৩ মার্চ ২০২১ তারিখ সকাল ১০.০০ টা থেকে ১৭ মার্চ ২০২১ তারিখ রাত ১১.৫৯ টা পর্যন্ত। bgb civil job circular 2021 pdf ডাউনলোড করার লিংক নিচে দেয়া আছে। বিজিবি সার্কুলার 2021, বিজিবি সিভিল নিয়োগ ২০২১ সার্কুলার, বিজিবি সিভিল নিয়োগ ২০২1


 

BGB Civil Job Circular 2021 Pdf Download

Border Guard Bangladesh (BGB) Civil Job Circular 2021



Comments